1. iliycharman7951@gmail.com : admin :
  2. iliaych.arman@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
January 26, 2022, 3:03 pm
শিরোনাম:
চকরিয়া হাছিমারকাটা অলিম্পিক ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন”আবির স্পোর্টিং ক্লাব” ডুলাহাজারায় ইউপি মেম্বার রমজান আলীর মামলা প্রত্যাহারের দাবিতে এলাকাবাসির মানববন্ধন চকরিয়া বিএমচরে দিনদুপুরে বিকাশ পয়েন্টে হামলা,লুটপাট,আহত-২ চকরিয়া মাইজঘোনা ইসলামি আর্দশ ছাত্র ও যুব সংগঠনের উদ্যোগে হিফযুল কোরআন ও তাফসীর মাহফিল ১৭৭ পদে কর্মসংস্থান ব্যাংক এ নিয়োগ বিজ্ঞপ্তি-২০২২ ডুলাহাজারা ইউপি নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে মেম্বার প্রার্থীদের যৌথ সংবাদ সম্মেলন চকরিয়ায় ১০ ইউনিয়নের ১২০ মেম্বারের শপথ গ্রহণ চকরিয়া ডুলাহাজারা ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডে অনিয়ম ও ডিজিটাল কারচুপির অভিযোগ মেম্বার পদপ্রার্থী গিয়াস গাজীর কক্সবাজারে বেড়াতে এসে গণধর্ষণের শিকার এক গৃহবধূ! ২ ধর্ষক শনাক্ত বাংলাদেশের যে অঞ্চলে গরু,মহিষের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী”হাসানুল ইসলাম আদর” এর নির্বাচনী ইশতেহার ঘোষণা

নির্বাহী সম্পাদক কতৃক প্রকাশিত
  • Update Time : Friday, December 17, 2021,
  • 153 Time View
সংবাদ বিজ্ঞপ্তি ঃ
  
কক্সবাজারের আলোচিত ইউনিয়ন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী হাসানুল ইসলাম আদর ১৭ ডিসেম্বর বিকালে তার প্রধান নির্বাচনী কার্যালয় ডুলাহাজারা বাজারে তার নির্বাচনী ইশতেহার নিয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। নিম্নে সংবাদসম্মেলনে তার লিখিত  বক্তব্য তুলে ধরা হলো
পর্যটন নগরী খ্যাত কক্সবাজার জেলার অন্তর্গত চকরিয়া উপজেলার আওতাধীন ঐতিহ্যবাহী জনপদ ডুলাহাজারা। প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বনজ, খনিজ লবণ, মৎঙ্গ ইত্যাদি সম্পদে ভরপুর ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র এই সমৃদ্ধ জনপদ। বিশাল অংকের রাজস্ব যোগান দিয়ে জাতীয় অর্থনীতিতে রয়েছে ডুলাহাজারার উল্লেখযোগ্য অবদান। সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার উত্তর ভূমি হিসেবে এতদঞ্চলের খ্যাতি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ভুলাহাজারা ইউনিয়নের সামগ্রীক ও বহুমুখী উন্নয়নের একটি স্বপ্ন ও মিশন নিয়ে কাজ করতে মো: হাসানুল ইসলাম আদর জনপ্রতিনিধি না হয়ে ও ইতিমধ্যে ডুলাহাজারা ইউনিয়নের প্রতিটি প্রান্তে নিজস্ব অর্থায়নে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। বর্তমানে চকরিয়া পেকুয়ার গণমানুষের নেতা বর্তমান সাংসদ জনাব জাফর আলম, বি.এ. অনার্স, এম.এ মহোদয়ের সান্নিধ্যে থাকায় এবং ইতিপূর্বে এমপি মহোদয় উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন একান্ত সচিবের দায়িত্ব পালনকালে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সম্ভৱ সমূহ থেকে কিভাবে উন্নয়ন বরাদ্ধ আনতে হয় তা তার নখদর্পনে থাকায় এবং ডুলাহাজারাবাসীর আকাঙ্গার আরো বৃহৎ স্বপ্ন রয়েছে যা বাস্তবায়নের জন্য দরকার একটি পরিচয়, একটি সুশিক্ষিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।
পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ডুলাহাজারা ইউনিয়নের সার্বিক উন্নয়নের স্বার্থে আমার ক্ষুদ্র প্রচেষ্টার অংশ আপনাদের সহযোগিতায় স্বল্প সময়ের মধ্যে যে সমস্থ উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি তা সংক্ষেপে তুলে ধরলাম-
১। ডুলাহাজারা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নিজ অর্থায়নে ৩০ লক্ষ টাকার অধিক রাস্তা নির্মাণ।
২। ডুলাহাজারার আওতাধীন ৫৮টি মসজিদে করোনাকালীন সময়ে অন্দরীরে উপস্থিত হয়ে নগদ ২০,০০০/- থেকে (৩০,০০০/- টাকা অনুদান প্রদান।
৩। অত্র ইউনিয়নের ৭টি মন্দির নগদ ৫০,০০০/- টাকা করে অনুদান পান ৪। সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অনুদান ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ।
 নিজস্ব অর্থায়নে গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্টে কাঠের টেকসই সেতু নির্মাণ। ৬॥ বিশুদ্ধ পানির চাহিদা পূরণ করে বিভিন্ন ওয়ার্ডে গভীর নলকূপ স্থাপন।
৭। শীতার্থ মানুষের ঘরে ঘরে গিয়ে প্রকূপ শীত উপেক্ষা করে চার হাজার তিনশত জন দরিদ্র জনগোষ্ঠিকে শীতবস্ত্র বিতরণ।
৮। ডুলাহাজারা ইউনিয়নের ক্রীড়া উন্নয়নের জন্য খেলোয়াড়দের মাঝে ক্রীড়া সামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান।। ৯। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দীর্ঘদিনের জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য মালুমঘাট চা-বাগান হায়দারনাশী সড়ক এবং মালুমঘাট থেকে ভূমখালী সড়কের সংস্কার সাধন এবং ১০। চকরিয়া-পেকুয়া আসনের মাননীয় সাংসদ জনাব জাফর আলম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় এবং আমার সর্বাত্মক প্রচেষ্টায় বগাইছড়ি খালে উপর শাহসুজাপুর ও মাইজপাড়া সংযোগ স্থলে স্টীলের সেতু নির্মাণ যা এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে।
অত্র ইউনিয়নের সর্বস্তরের জনগণের সেবা ও সার্বিক জীবন যাত্রার মান উন্নয়নে উল্লেখিত কার্যক্রম সম্পন্ন করেছি বলে সর্বক্ষেত্রে আপামর জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা, আন্তরিকতা ও অকুণ্ঠ সমর্থন পেয়েছি যার ফলে আগামী ২৬ ডিসেম্বর ২০২১ খ্রিষ্টাব্দ, রোজ রবিবার আসন্ন ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আমার স্বপ্ন ও অঙ্গীকারসমূহ আপনাদের সামনে উপস্থাপন করছি।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে একটি অত্যাধুনিক, মানসম্মত, জনসেবা মূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই আমার প্রধান উদ্দেশ্য। এ উদ্দেশ্য পূরণকল্পে ডুলাহাজারা ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তর, সকল সেবা অনলাইনের মাধ্যমে বাস্তবায়ন। সেবা প্রত্যাশী জনগণের এক ক্লিকে পৌঁছে যাবে প্রয়োজনীয় সকল ডকুমেন্টস। প্রতিটি ওয়ার্ডে ব্রড ব্যান্ড ইন্টারনেট সেবা প্রদান, যে কোন নাগরিক সেবার জন্য চেয়ারম্যান বরাবর হটলাইন সার্ভিস চালুকরণ, পরিষদকে দুর্নীতিমুক্ত করা, প্রয়োজনীয় কাগজপত্রের জন্য শুধু সরকারি ফি নেয়া, সর্বোপরি ইউনিয়নবাসীদের নিয়ে একটি আদর্শ ও মডেল ইউনিয়ন।
১। মালুমঘাটকে আলাদা ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করণ।
১। রিংভং সোয়াজনিয়া ১নং ওয়ার্ডে বেড়িবাঁধ পুণঃনির্মাণ। পাড়ায় বেড়িবাঁধ ও খাল খনন।
২। ৮নং ও ৬নং ওয়ার্ড পাগলীরবিল ও বৈরাগিরখীল হিন্দু ৩। গুরুত্বপূর্ণ স্থান সমূহে সি.সি টিভি ক্যামেরা স্থাপন।
৪। চিংড়ি ঘেরের নিরাপত্তা নিশ্চিতকরণ।
১। ডুলাহাজারা বাজার থেকে রংমহল এলাকার রাস্তাকে ১৮ ফিট প্রশস্থ পাকা রাস্তা নির্মাণ। ২। বালুরচর বহলতলী সড়ককে দৃষ্টিনন্দন সড়কে রূপান্তর করে পর্যটন জোন ও শিল্পকারখানা তৈরী।
৩। শাহসুজাপুর হইতে পাগলীরবিল ভিলিজার পাড়া হয়ে ১৮ ফিটের কার্পেটিং সড়ক নির্মাণ।
৪। ৭ নং ওয়ার্ড মাইজপাড়া কৈয়ার দো এর সড়ক কার্পেটিং।
৫। ৬নং ওয়ার্ড বৈরাগিরখীল বালুরচর এর সড়ক কার্পেটিং।
৬। ১ নং ওয়ার্ড রিংভং এর সড়কসমূহ কার্পেটিং।
৭। ২ নং ওয়ার্ড ডুমখালী কাটাখালীর সড়কসমূহকে প্রশস্থকরণ ও কার্পেটিং।
৮। ৩ নং ওয়ার্ড চা-বাগান খ্রিষ্টান পাড়ার সড়ক ইউনি ব্লক দ্বারা উন্নয়ন।
৯। ৪ নং ওয়ার্ড উলুবনিয়ার সড়ক কার্পেটিং।
১০। সকল মাটির সড়ককে ইট দ্বারা তথা এইচ.বি.বি. দ্বারা উন্নয়ন ও নতুন নতুন বিকল্প সড়ক নির্মাণ এবং যেখানে যেখানে ডেনিচ প্রয়োজন সেখানে সেখানে ডেনিচ নির্মাণ।
১। বহলতলীতে পর্যটন জোন তৈরী। ২। ফ্রি ওয়াই-ফাই জোন তৈরী।
৩। ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ।
 সকল ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক স্থাপন। সঞ্চল ক্লিনিকে প্রয়োজনীয় ডাক্তার নিয়োগ ও প্যাথলজি স্থাপন।
খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ও অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য প্রয়োজন দক্ষ, আধুনিক ও প্রযুক্তিনির্ভর কৃষি ব্যবস্থাপনা। এ লক্ষ্যে প্রান্তিক জনগোষ্ঠি ও কৃষকদের মধ্যে বীজ, সার, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ ও যন্ত্রপাতি প্রাপ্তি সহজকরণ সেট ব্যবস্থাপনার জন্য গভীর নলকূপ স্থাপন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ এবং লবণসহ কৃষিজাত পণ্যের ন্যায্যমূল্য পাওয়ার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহন।
১। মানসম্মত, যুগোপযোগী ও প্রযুক্তিনির্ভর কারিগরী শিক্ষা ব্যবস্থাকরণ।
২। শিক্ষার মান উন্নয়নে এ অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবকাঠামোগত উন্নয়ন।
৩। শিক্ষার্থীদের ঝরে পড়া হ্রাস, দরিদ্র শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি, মেধাবী শিক্ষার্থীদের জন্য চেয়ারম্যান বৃত্তি প্রদান এবং ডুলাহাজারা ডিগ্রী কলেজের আবাসিক সংকট দুরীকরণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।
১। ডুলাহাজারা ইউনিয়নের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন।
২। মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে জিরো টলারেন্স।
৩। নারী নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ।
৪। ট্রাফিক পুলিশিং জোরদার।
৫। সাংবাদিকদের জন্য স্থায়ী কার্যালয়।
বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের জন্য বিভিন্ন ধরনের বৃত্তিমূলক প্রশিক্ষণ, ফ্রিল্যান্সিং, তথ্য ও প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ, মৎস ও প্রাণীসম্পদ পালন প্রশিক্ষণ এবং প্রণোদনা সহ সার্বিক কার্যক্রম হাতে নেয়া হবে।
নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সেলাই, বুটিক, হস্তশিল্প, কম্পিউটার ইত্যাদি প্রশিক্ষণের মাধ্যমে সনদ প্রদান করে আত্মনির্ভরশীল করে তোলা এবং সরকার কর্তৃক প্রদত্ত সামাজিক নিরাপত্তা বেষ্টনী প্রকল্প সমূহ যেমন- বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা ও প্রতিবন্ধী ভাতাসহ সকল সরকারি নিরাপত্তা বেষ্টনীর সুষ্ঠু বণ্টন।
মামলাজট এবং দীর্ঘসুত্রিতার কারণে অনেকেই আদালতের শরণাপন্ন হতে চাই না। সেক্ষেত্রে দেওয়ানী কার্যবিধির ৮৯ প অনুচ্ছেদ অনুসারে বিকল্প বিরোধ নিষ্পত্তির আওতায় মধ্যস্থতা, সালিশ এবং সামাজিক রোয়েদাদের মাধ্যমে শতভাগ ন্যায় বিচার প্রতিষ্ঠা করা হবে এবং কারো কাছ থেকে একটি টাকাও গ্রহন করা হবে না।
অত্র ইউনিয়নকে একটি অত্যাধুনিক জনসেবামূলক আদর্শ ও মডেল ইউনিয়নে পরিণত করতে আমি বন্ধ পরিকর। এই লক্ষ্যে আপনাদের সার্বিক সহযোগিতা নিয়ে বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। আপনাদের শাসক নয়, সেবক হওয়ার মানসে আগামী ২৬ ডিসেম্বর রোজ- ররিবার ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছি। আপনাদের ভোটের সর্বোচ্চ প্রতিদান দিতে আমার মেধা, অভিজ্ঞতা, নিষ্টা ও প্রচেষ্টা অব্যাহত থাকবে। তাই আমাকে আগামী ২৬ ডিসেম্বর- ররিবার আনারস মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে ডুলাহাজারা ইউনিয়নবাসীর ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সুযোগ দিতে আহবান জানান  চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 LatestNews
Theme Customized BY Infobytesbd.com