1. iliycharman7951@gmail.com : admin :
  2. iliaych.arman@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
May 16, 2022, 11:00 pm
শিরোনাম:
ফাঁসিয়াখালীতে যারা জয় বাংলা শ্লোগানকে ঘৃণা করতো তারাই আজ আওয়ামী লীগের কাউন্সিলর-চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান নবী হোছাইনের বিরুদ্ধে প্রচারিত সংবাদের প্রতিবাদ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ডুলাহাজারার ছাত্রনেতা তানভীর বিএমচর ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের সা.সম্পাদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল সম্পন্ন চকরিয়া কৃষ্ণাপুরে ফসলী জমি অবৈধ দখল নিতে হামলা ও ভাংচুর লক্ষ্যারচরে জসীম রানার ব্যক্তিগত উদ্যোগে অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চকরিয়া কাজী মার্কেট সিংঙ্গার শো-রুমে Scan & Win গিফট অফার বিজয়ীদের পুরুষ্কার বিতরণ শুরু চকরিয়ায় মফজল চেয়ারম্যান,কামাল চেয়ারম্যান ও জামাল হোছাইন স্মরণে সভা,দোয়া,ইফতার মাহফিল অনুষ্ঠিত ফারিয়া চকরিয়া’র “ইফতার” মাহফিল সম্পন্ন

শপথ নিয়ে এসে ইউপি পরিষদের গেইট ভাংচুরের অভিযোগ চেয়ারম্যান হেলালীর বিরুদ্ধে

নির্বাহী সম্পাদক কতৃক প্রকাশিত
  • Update Time : Sunday, January 30, 2022,
  • 192 Time View
  • চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

    কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ থেকে
    বর্তমান চেয়ারম্যানের ও সদস্যদের  নাম মুছে ফেলতে পরিষদের প্রধান ফটকে ভাংচুর চালিয়েছেন নবনির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী।
    প্রতিবাদে ২৯ তারিখ রাতেই চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে জরুরি সভা করেছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ।

    ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের বর্তমান প্যানেল চেয়ারম্যান ৫ নং ওয়ার্ডের ৫ বারের নির্বাচিত সদস্য সাহাব উদ্দিন বলেন, ইউনিয়নের বারবার নির্বাচিত জনপ্রিয় সফল চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী ও পরিষদের সকল মেম্বারদের সম্মতিতে ইউনিয়ন পরিষদের অর্থায়নে ২০১৮ সালে পরিষদের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে একটি তোরণ নির্মাণ করে সেখানে চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার ও ইউপি সচিবের নাম লিপিবদ্ধ করা হয়।
    সদ্য নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী বর্তমান চেয়ারম্যানের প্রতি
    ইর্ষান্তিত হয়ে পরিষদের সকল সদস্যদের নাম মুছে ফেলার কুমানসে ২৯ জানুয়ারি শনিবার সকালে নিজে উপস্থিত থেকে প্রধান ফটকের উপরিভাগ ভেঙ্গে ফেলে।
    প্রত্যক্ষদর্শী ২নং ওয়ার্ডের মেম্বার মুজিবুল হক জানান, দুপুর দুইটার দিকে আমি পরিষদে গেলে দেখতে পাই, কয়েকজন লোক পরিষদের গেইটে ভাংচুর চালাচ্ছে।
    পরিষদের গ্রাম পুলিশ প্রধান (দফাদার) নাজেম উদ্দিন বলেন, গেইট ভাংচুর বিষয়ে দায়িত্বরত গ্রাম পুলিশের কাছে জানতে চাইলে চেয়ারম্যানের (হেলাল) নির্দেশে ভাঙছে বলে জানতে পারি। তিনি আরও বলেন শনিবার রাত ৮টার সময় আমাকে চেয়ারম্যান হেলাল উদ্দিন বলেন, গেইট আমি ভাঙতে বলেছি, তুমি চৌকিদারদের জিজ্ঞেস করছো কেন?

    ইউনিয়ন পরিষদ সচিব নুরুল কবির বলেন, গত বৃহস্পতিবার ২৭ জানুয়ারি চেয়ারম্যান হেলাল উদ্দিন শপথ পরবর্তী আমাকে মোবাইল ফোনে গেইটের উপরিভাগ ভেঙে ফেলতে বলেছিলেন। তখন আমি ওনাকে বলি এটি পরিষদের এক্তিয়ার। আপনি দায়িত্ব নিয়ে প্রথম বৈঠকে অংশ নেওয়ার পরে যদি সিদ্ধান্ত হয়, তখন এটি ভাংতে পারবেন।
    ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, সদ্য সাবেক ইউপি নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন চেয়ারম্যান হিসেবে শপথ নিলেও এখনো দায়িত্বভার গ্রহণ করেনি। এখনো আমার পরিষদের সকল মেম্বারসহ আমি দায়িত্ব পালন করে যাচ্ছি। এমতাবস্থায় আমাদের পরিষদের কোন অনুমতি ছাড়া কিভাবে সরকারি অফিসের গেইট ভাংচুর করার সাহস প্রায় ঐ চেয়ারম্যান।
    গেইট ভাংচুরের বিষয়টি জানতে পেরে রাতেই পরিষদের জরুরি সভা করে নিন্দা জানিয়ে রেজুলেশন করে আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করেছি। সভায় সর্বসম্মতিক্রমে আইনি ব্যবস্থা নেওয়া সিদ্ধান্ত গৃহীত হয় এবং আইনী ব্যাবস্থা নেওয়া হবে।
    এ বিষয়ে নব নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী বলেন, বাংলাদেশের কোন ইউনিয়ন পরিষদের প্রধান ফটকে চেয়ারম্যান, মেম্বারদের নাম থাকেনা। তাই, আগের গুলো সরিয়ে নতুন ভাবে “বিসমিল্লাহির রাহমানির রাহিম” ও ইউনিয়ন পরিষদের নাম লিখতে দিয়েছি। শীগ্রই সেগুলো বসিয়ে দেওয়া হবে। গেইট ভাংচুর করা হয়নি বলেও তিনি জানান।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, গেইটের নেইম পলক ভাঙার বিষয়টি জানতে পেরেছি। চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী চেয়ারম্যান হিসেবে শপথ নিলেও তিনি এখনো দায়িত্ব ভার গ্রহণ করেন নি। তাই তিনি নেইম পলক সরিয়ে বে-আইনি কাজ করেছেন। ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের রেজুলেশন সহ লিখিত অভিযোগ পেলে,উর্ধতন কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 LatestNews
Theme Customized BY Infobytesbd.com