1. iliycharman7951@gmail.com : admin :
  2. iliaych.arman@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
May 16, 2022, 9:37 pm
শিরোনাম:
ফাঁসিয়াখালীতে যারা জয় বাংলা শ্লোগানকে ঘৃণা করতো তারাই আজ আওয়ামী লীগের কাউন্সিলর-চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান নবী হোছাইনের বিরুদ্ধে প্রচারিত সংবাদের প্রতিবাদ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ডুলাহাজারার ছাত্রনেতা তানভীর বিএমচর ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের সা.সম্পাদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল সম্পন্ন চকরিয়া কৃষ্ণাপুরে ফসলী জমি অবৈধ দখল নিতে হামলা ও ভাংচুর লক্ষ্যারচরে জসীম রানার ব্যক্তিগত উদ্যোগে অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চকরিয়া কাজী মার্কেট সিংঙ্গার শো-রুমে Scan & Win গিফট অফার বিজয়ীদের পুরুষ্কার বিতরণ শুরু চকরিয়ায় মফজল চেয়ারম্যান,কামাল চেয়ারম্যান ও জামাল হোছাইন স্মরণে সভা,দোয়া,ইফতার মাহফিল অনুষ্ঠিত ফারিয়া চকরিয়া’র “ইফতার” মাহফিল সম্পন্ন

চকরিয়া বিএমচরে জমি দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় গর্ভবতী নারীসহ আহত-১০

নির্বাহী সম্পাদক কতৃক প্রকাশিত
  • Update Time : Saturday, February 26, 2022,
  • 149 Time View

বিশেষ প্রতিনিধি ঃ

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে।এতে একদল জবরদখলকারী সন্ত্রাসীরা গুলিবর্ষণ করলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় সন্ত্রাসী হামলায় গর্ভবতী নারীসহ একই পরিবারের ১০ জন নারী-পুরুষ আহত হয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ছৈনাম্মার ঘোনা হোনারঝুম এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী পরিবার জানায়, উপজেলার বিএমচর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ছৈনাম্মার ঘোনার আমিন ছোবহানের ছেলে ছরওয়ার আলম গং ও আলী মদন গংয়ের মধ্যে জমি দখল নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এতে প্রতিপক্ষ আলী মদন গংয়ের লোকজন জমি দখলে নিতে মরিয়া হয়ে ভুক্তভোগী ছরওয়ার গংয়ের রোপিত ধানি জমি নষ্ট করে ফেলে জবর দখলকারী। এসময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা ভাড়াটিয়া সন্ত্রাসীরা নিয়ে দখলকারী হারুন, হাসান, আনসার, মৌ.মনসুর আলম, মাষ্টার রফিক, ছোটন, ডা: নাজেম ও গিয়াস উদ্দিনের নেতৃত্বে ১০/১২ জন বহিরাগত সন্ত্রাসী নিয়ে গুলিবর্ষণ করে। ওই সময় প্রতিক্ষের সন্ত্রাসী হামলায় ভুক্তভোগী ছরওয়ারের বোন গর্ববতী নারী মালেকা বেগম (২৮),শাহিদা বেগম (৩৫), নুর আয়শা (৫০), ছালেহা বেগম (৪৫), সেলিনা আক্তার (২৬), নাজমা সোলতানা (২২), মোঃ সাগর (২৬), মৌ.এনামুল হক (৩০), মমতাজ মিয়া (২১) ও আব্দুল হামিদ (৩৫) সহ একই পরিবারের অন্তত ১০ জনকে এলোপাতাড়ি কুপিয়ে ও মারধর কমবেশী গুরুতর আহত করে। ওইসময় স্থানীয়রা এগিয়ে আসলে জবরদখলীরা ফাঁকা গুলিবর্ষণ করতে করতে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। এ ঘটনায় পুরো এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মাতামুহুরী পুলিশ ফাঁড়ির একটি পুলিশ টিম ঘটনাস্থলে পৌছলে পরিস্থতি নিয়ন্ত্রনে আনেন।

ভুক্তভোগী ছরওয়ার আলম বলেন, তাদের দীর্ঘদিনের ভোগদখলীয় জায়গা দখলে নিতে তাদের রোপিত ধান নষ্ট করে প্রতিপক্ষ দখলবাজরা। এসময় বাঁধা দিতে গেলে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ওই এলাকার হারুন, হাসান, আনসার, মৌ.মনসুর আলম, মাষ্টার রফিক, ছোটন, ডা: নাজেম ও গিয়াস উদ্দিনের নেতৃত্বে ১০/১২জন লোক অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় আমার গর্ভবতী বোনসহ পরিবারের ১০ জনকে কুপিয়ে ও মারধর করে আহত করে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

মাতামুহুরী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এস আই) সিরাজদৌলা বলেন, জমি দখলের ঘটনার খবর পেয়ে দ্রুত ওসি স্যারের নির্দেশনায় ঘটনাস্থলে পুলিশ ফোর্স নিয়ে পৌঁছলে পরিস্থতি স্বাভাবিক দেখতে পাই। পুলিশ যাওয়ার পূর্বে দু’পক্ষের লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পূর্বে গুলিবর্ষণ হয়েছে কিনা তা বলতে পারি না। পরিস্থতি এখন শান্ত।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, জমি বিরোধ নিয়ে সংঘর্ষের খবর পেলে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 LatestNews
Theme Customized BY Infobytesbd.com